মুশফিক বললেন, পৃথিবীর কোন দেশই আর নিরাপদ নয়

ইস্টার সানডে উপলক্ষে আনন্দঘন পরিবেশ তৈরি হয়েছিল শ্রীলঙ্কায়। কিন্তু সেই আনন্দ বিষাদে রূপ নিতে বেশি সময় লাগেনি। গীর্জা ও হাসপাতালে সিরিজ বোমা হামলায় প্রায় দেড় শতাধিক মানুষ নিহত হয়েছে দেশটিতে। এই ঘটনার পর সারাবিশ্ব আবারও শোকাহত হয়ে পড়েছে। বাদ যাচ্ছে না ক্রীড়াঙ্গনও। শ্রীলংকায় হামলা নিয়ে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম।

শ্রীলংকায় নৃশংস হামলার ঘটনায় টুইট করেছেন বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। রোববার দুপুর ২টা ২৫ মিনিটে টুইট করেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

টুইটবার্তায় মুশফিকুর রহিম বলেন, ‘এই ধরণের খবর শুনতে আর ভালো লাগে না। ঘটনায় নিহত এবং হতাহতদের পরিবারের প্রতি আমার গভীর সহানুভূতি। এসব ঘটনা প্রমাণ করে পৃথিবীতে কোনো দেশই এখন আর নিরাপদ নয়।’

তার এ টুইটের দুই ঘণ্টার ব্যবধানে শতাধিক মানুষ এতে প্রতিক্রিয়া জানান। তারা সবাই শ্রীলংকার এ ট্রাজেডিতে নিন্দা ও শোক জানান।

প্রসঙ্গত, শ্রীলংকার রাজধানী কলম্বোসহ অন্যান্য এলাকার তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে কয়েক দফা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে এখন ১৫৬ জনে দাঁড়িয়েছে বলে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে। নিহতের মধ্যে অন্তত ৩৫ বিদেশি নাগরিক রয়েছেন।

রোববার স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দেশটির ক্যাথলিক গির্জায় তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া কলম্বোর মূল কেন্দ্রে অবস্থিত তিনটি বিলাসবহুল হোটেল সিন্নামন গ্রান্ড, কিংসবুরি ও শ্যাংরি লা হোটেলে বিস্ফোরণ ঘটে।

তবে হামলার ধরণ নিয়ে এখনও পরিষ্কার ধারনা পাওয়া যায়নি। প্রথম বিস্ফোরণটি ঘটে রাজধানীর একটি গির্জায়। প্রায় আধঘণ্টা পরে পরবর্তী হামলাগুলো ঘটে।

কলম্বোর জাতীয় হাসপাতালের পরিচালকের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, এছাড়াও তিন শতাধিক লোক এ বিস্ফোরণে আহত হয়েছেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment